HOT NEWS        HOT NEWS        HOT NEWS       HOT NEWS       HOT NEWS        All BD Board Results       HOT NEWS        HOT NEWS        HOT NEWS

আশা করি সবার শুভ-বুদ্ধির প্রতিফলণ ঘটবে !

আসলে আমরা এগুলো কি দেখছি? ডিজিটাল বাংলাদেশে এগুলো মোটেও কাম্য নয়। আমরা কি বৃটিশ শাসনামলে এখনো আছি? এ ওর পেছনে লেগে থাকবো। যেখানে ছাত্র-ছাত্রীরা চাচ্ছে ভালো কিছু করতে সেখানে তাদেরকে সহায়তা না করে দমন করা হচ্ছে। এটাই কি ডিজিটাল বাংলাদেশ!!!! আসলে এগুলো যারা পরিচালনা করছে তারা গর্দভ। যেখানে উন্নত বিশ্ব 6G ব্যবহার করছে সেখানে আমরা টুজিতেই বসে আছি।

আমাদের বিচার ব্যবস্থাও এক কথায় বলা যেতে অথর্ব। যারা পারে দ্রুত কাজ করতে অথচ সদিচ্ছার কারনে ধীর গতিতে চলে। এতো কথাই বা বলা দরকার কিসের? নিরাপদ সড়ক চাই না এটা ঘোষণা করে দিলেই তো হয়.

 সাবাশ ছাত্র-ছাত্রীরা, তোমরা ট্রাফিকের মতো ইনভেস্টিগেশনে সফলাতা 💪দেখিয়েছো। আমাকে একটা জিনিশ খুবই প্যারা দেয় তোমাদেরও কি তাই? তা হলো আমরা স্টুডেন্টরা যেটা উপলব্ধি করি যে পড়াশোনা শেষ করে সরকারী একটা চাকরি পাবো-এর জন্য আমাদের পুলিশ ভেরিফিকেশনের প্রয়োজন হয় সেজন্য আমরা কোন রকম সরকার বিরোধী বা অন্যায়ের প্রতিবাদ করতে চাই না যদি পুলিশের লাল কালি গায়ে লাগে.





Don't Miss to Watch This

সে জন্য আমরা এগুলোতে ইনভলভ হই না অথচ আমরা কি কখনো ভেবে দেখেছি এই পুলিশ বা সরকারী কর্মকর্তাদের কারা পরিচালনা করে? 

নিশ্চয়ই জেলের দাগী আসামীরা, আর তাদের দ্বারা রক্তপাত ছাড়া আর কিই বা আশা করা যায়। যেখানে শিক্ষিত যুব সমাজ চাচ্ছে শান্তিপূর্ণ সমাধান; 

এক কথায় আমাদের জবাবদিহিতা দরকার সেটা হতে পারে পরিবার সমাজ, শহর এবং আলটিমেটলি দেশ পরিচালনায় ! 

এক কথায় বুঝাতে চাচ্ছি জবাবদিহিতা চালু করতে হবে সেটা হতে পারে আমাদের ডিজিটাল নানী থেকে। ডিজিটাল বললাম এজন্যই- সে ঘরে বসেই মজা নিচ্ছে। সে যখন রাস্তায় বের হয় তখন তার জন্য তো ভিআইপি রোডের ব্যবস্থা থাকেই। সে কিভাবে বুঝবে? যদিও সরকার প্রধান হিসেবে তার এতোটুকু প্রাপ্য- এ বলেই কি তারা অনেক কষ্ট করে ক্ষমতার মসনদে বসেছে।

আজ এ পর্যন্তই। ধুঁকে ধুঁকে মরার চেয়ে ভালো কিছু করে যাওয়াই ভালো। যেখানে শিক্ষিত যুবক-যুবতীরা তাদের মেধা পরিশ্রম এবং অর্থ দিয়ে কাজের সন্ধানে খুঁজে খুঁজে শেষ হয়ে যাচ্ছে অথচ বুড়োদের কর্মক্ষেত্রে বয়স বাড়ানো হচ্ছে, শুধুমাত্র ক্ষমতার মসনদে অধিষ্ঠিত থাকার জন্য।


  • 👉কিসের জন্য এতো হানাহানি? নিরাপদে বসবাস করতে চাই এই বলে??
  • 👉অভিভাবকরা কি দেখছে? তারা কি নিরাপদে বসবাস করতে চায় না?
  • 👉আমাদের প্রধানমন্ত্রী কি ক্ষমতা আঁকড়ে ধরে রাখার জন্য শুধু দেখেই যাবেন? তিনি কি চান না নিরাপদ সড়ক এবং জনসাধারণের কাছে জবাবদিহিতা করতে?
  • 👉শুভ বুদ্ধির উদয় হোক আমাদের নেতৃবৃন্দেরা অবশ্যই চাইবেন সবাই ভালোভাবে বসবাস করি

  • 👉ছাত্ররা তো ছাত্ররাই তা সে যে গ্রুপেরই হোক না কেন আমাদের উচিৎ ভালোদের সাথে থাকা
  • 👉কোমলমতি ছেলে-মেয়েদেরকে যে স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহার করা না হয় সেদিকে বিশেষ দৃষ্টি রাখা প্রয়োজন। বিশেষ করে যে বড় ভাইয়েরা ছোটদের গায়ে হাত তুলছেন তারা কি জানেন না যে আপনাদেরকে তাদের স্বার্থ রক্ষা করতে ব্যবহার করা হচ্ছে।

  • 👉নিরাপদ সড়ক কি সবার কাম্য নয়? শুধু স্কুল কলেজের ছাত্র-ছাত্রী আর চিত্র-নায়ক ইলিয়াস কান্চন সাহেবের
  • 👉আচ্ছা আমাদের বুদ্ধিজীবি [জাফর ইকবাল এর মতগুনি ব্যক্তিদের ... দেখিয়ে সুন্দরবন তাপ বিদুৎ কেন্দ্র বাস্তবায়ন এর বিঙ্গাপণ প্রচার করা হচ্ছে], শুশিল সমাজের ই বা কি খবর
  • 👉তথাকতিত সাংবাদিকরাই বা কি করছে [ যেখানে ছাত্র-ছাত্রীদের সব করতে হচ্ছে ], নিজ স্বার্থ রক্ষাকারী ... মানবাধাকারী সংঘটনদের ই বা কি খবর


👉আশা করি সবার শুভ-বুদ্ধির প্রতিফলণ ঘটবে👈


আরও কিছু বিষয় আছে সেগুলও কি আঙ্গুল দিয়ে দেখাতে হবে!

ঢাকার সাথে অন্য জেলার দ্রত যোগাযোগ ব্যবস্তা... রেল-লাইন ২ লেন এ উন্নতিকরণ [ প্রতবিন্ধকতা: বাস মালকিদের সন্তুষ্ট রাখা, একা সমস্যা হতেপারে তাহলো শ্রমিকের কাজের অভাব, জাতীর স্বার্থে তাদের কৃষিকাজ এ উৎসাহিত করা যায় খাদ্যের কোন বিকল্প নাই!   
  • বেকার সমস্যা বা শিক্ষীত জনগোষ্ঠির কাজের ব্যবস্থা করা, যেখানে যথেষ্ট সুযোগ রয়েছে নতুনদের যুক্ত করার, আচ্ছা এই সমস্যা কারা তৈরি করে যানেন তাই এর সমাধান পাবেন ।
  • সমাজের লোভী বৃত্তশালীরা যারা কিনা তাদের অর্থ ছোট খাট ব্যবসা বা কলকারখানায় ব্যয় না করে ব্যাংক এর মাধ্যমে নিজের সম্পদ বারায় অথচ তারা কিনা তা ভালো কর্ম মূখী কাজে লাগেয় আয় করতে পারে । মানুষের চাহীদার শেষ নায়, তা শেষ হবে যখন মুখে মাটি বা আগুন পরবে তাই নয় কি?
  • এবং গুরুতপূর্ণ বিষয় হলোঃ Stupid শিক্ষা ব্যবস্থা (technical edu too much) এবং stupid সরকারী চাকরী দেওয়া ব্যবস্থা তদপরি স্বার্থপরি সরকার ব্যবস্থা :( , How? 
  • আমাদের প্রধানমন্ত্রির আশা ছিল,শিক্ষীত বেকার সমাজ হয়ত Online Outsourcing as well as Internet ar মাধ্যমে কিছুটা হলেও income ar সমাধান পাবে but কি দেখা যাচ্ছে ! Learning and Earning Project !

Comments

Post a Comment

Get More News

বোর্ড রেজাল্ট - জিএসসি - এসএসসি - এইচএসি [ JSC-SSC-HSC RESULT]     স্ট্রোক্কুর যা হতে পারতো সপ্তম আশ্চর্য্যের একটি অন্যতম বস্তু বা আবিস্কার।     Earn Money From Online: The Legit Earning Sites Ever I See !!!     কারা আমাদের বাংলাদেশে বেকার সমস্যা তৈরির মূলহতা !     আচ্ছা সিগারেট কী মাদক না!!! শুধু অন্যান্য বস্তু মাদক!!!     বাংলাদেশ উন্নয়ন মেলা ২০১৮ | Bangladesh Development Fair 2018 | যেখানেই থাকবে জবাবদিহিতাঃ     Advantages of Digital Bangladesh     Disadvantages of Democracy: গণতন্ত্রের অসুবিধা সমুহ, সুষ্টভাবে ব্যবহার না করাতে ...     প্রথা কি? প্রথা ও ন্যায়পরায়ণতা কেমন করে আইনে পরিনত হয়?     Earn Money from Online: View Videos, Take Survey's, Play Games, and Multiple Mini Tasks !     চালু হল নতুন কলরেট ! BTRC fixes minimum call rate ! robi banglalink airt...     Where is accountability ?     

Happy to Know ...

happy to know
2 Captcha